শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক প্রশ্নোত্তর
0 like 0 dislike
8.8k views
in পরীক্ষার সময়সূচী by

4 Answers

0 like 0 dislike
by
selected by
 
Best answer

 প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা সংক্রান্ত অফিসিয়াল নোটিশ পরীক্ষাঃ ২৬ মে ও ১ জুন ২০১৮

http://www.ekalerkantho.com/assets/contents/2018/2018-05-22/content_zoom/ad_2018-05-22_20_26_b.jpg

0 like 0 dislike
by

#ব্রেকিং_নিউজ!

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা 

তৃতীয় ধাপ ২৬ মে এবং চতুর্থ ধাপ ১ জুন

-----------------------------

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত তৃতীয় ধাপে ২৬ মে ২০১৮ (শনিবার) এবং চতুর্থ ও শেষ ধাপের পরীক্ষা ১ জুন ২০১৮ (শুক্রবার) অনুষ্ঠিত হবে। উভয় দিনের পরীক্ষার সময় সকাল- ১০-১১:২০টা। ১৫ মে ২০১৮ প্রাথমিক শিক্ষা অধিদফতরের (DPE) বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

*তৃতীয় ধাপে ১৫ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। জেলাগুলো হলো - জামালপুর, টাঙ্গাইল, ঝিনাইদহ, খুলনা, নাটোর, নওগাঁ, পাবনা, রাজশাহী, সিরাজগঞ্জ, বগুড়া, সিলেট, গাইবান্ধা, দিনাজপুর, রংপুর ও বরিশাল।

*চতুর্থ ও শেষ ধাপে ১৪ জেলায় পরীক্ষা হবে। জেলাগুলো হলো - গাজীপুর, নরসিংদী, নেত্রকোনা, কিশোরগঞ্জ, ঢাকা, ময়মনসিংহ, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, চট্রগ্রাম, সাতক্ষীরা, যশোর, কুড়িগ্রাম ও নীলফামারী ।

by
0 0

একই বিজ্ঞপ্তিতে স্মারক নং ২ টি

0 like 0 dislike
by

Time + Notice

primary-assistant-teacher-exam-date-admit-card.jpg (700×933)oLI64DL-1.png (644×914)

0 like 0 dislike
by

প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা ১ জুন-

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১ জুন। এ ধাপে মোট ১৪ জেলায় একযোগে পরীক্ষা নেওয়া হবে। গত মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১ জুন শুক্রবার সহকারী শিক্ষক নিয়োগ ২০১৪-এর তৃতীয় ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে ১১টা ২০ মিনিটে শেষ হবে। এ ধাপে গাজীপুর, নরসিংদী, নেত্রকোনা, কিশোরগঞ্জ, ঢাকা, ময়মনসিংহ, ব্রাক্ষণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, চট্টগ্রাম, সাতক্ষীরা, যশোর, কুড়িগ্রাম ও নীলফামারী জেলায় অনুষ্ঠিত হবে।

এর আগে তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষা ২৬ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের ছাড়পত্র না পাওয়ায় ১ জুন সময় নির্ধারণ করা হয়েছে। দেশের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শূন্য আসনে রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪ পরীক্ষার মাধ্যমে ১০ হাজার সহকারী শিক্ষক নেওয়া হবে। তার বিপরীতে সারাদেশ থেকে প্রায় ছয় লাখ আবেদন জমা পড়ে। মামলাজনিত কারণে বিগত চার বছর নিয়োগ কার্যক্রম স্থগিত হয়ে পড়ে। চলতি বছরের মার্চে আবারও এ কার্যক্রম শুরু করা হয়। চতুর্থ ধাপে বাকি ১৫ জেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিয়োগ বিধিমালা অনুযায়ী পার্বত্য অঞ্চলের বাকি তিন জেলায় কোটাভিত্তিক স্থানীয়ভাবে নিয়োগ দেওয়া হবে।

Source:

by
0 0
যাদের সিম হারিয়ে গেছে তারা কি করে প্রবেশপত্র ডাউনলোড করবে?