রাবিতে লিখিত নাকি MCQ..."> শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক প্রশ্নোত্তর
0 like 1 dislike
998 views
in অ্যাডমিশন by
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ সেশনে ভর্তি পরীক্ষায় MCQ থাকছে কি না?

2 Answers

0 like 0 dislike
by
selected by
 
Best answer

রাবিতে লিখিত নাকি MCQ পরিক্ষা হবে???

আসুন বিস্তারিত জেনে নিই,

.

"রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ সেশনে ভর্তি পরীক্ষায় MCQ থাকছেনা,এটা পরিবর্তন করে ৪টি(A,B,C,D) ইউনিটের আওতায় ১০০ মার্কসের লিখিত পরীক্ষা হবে।যেখানে সময় থাকবে ২ঘন্টা।২২ ও ২৯ অক্টোবর ২০১৮ এ দুদিন পরিক্ষার সম্ভাব্য ডেট নির্ধারণ করা হয়েছে।"

উপরের উল্লেখিত নিউজটি বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রস্তাবনা মাত্র।এই প্রস্তাবনার কপি রবিবারে প্রতিটি ডিপার্টমেন্টে পাঠানো হবে।অতঃপর সিন্ডিকেট সভায় প্রভিসি স্যারের উপস্থিতিতে একটা মিটিং কল করা হবে।যেখানে প্রতিটি ফ্যাকাল্টির ডিন,ডিপার্টমেন্

ট হেড এবং সিন্ডিকেটের সদস্যা ব্যাক্তিবর্গ উপস্থিত থাকবেন।সেই মিটিং এ আলোচনা সাপেক্ষে সকলের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত গ্রহণ করা হবে প্রস্তাবনাটা পাস হবে নাকি বাতিল হবে।

সিদ্ধান্তটি পাস হলে সেটার কপি ইউজিসির চেয়ারম্যানের কাছে পাঠানো হবে।ইউজিসি চেয়ারম্যানের সম্মতির ভিত্তিতে সবশেষ রাবি পরিক্ষা কমিটি অফিসিয়ালি নোটিশ দিবে।ধারণা করা হচ্ছে লিখিত পরিক্ষা হবার চ্যান্স অনেকটাই কম। সো এপ্লিক্যান্টস,গার্ডিয়ানস এত হাইপারনেসের কিছু নেই।খুব সম্ভবত এ মুহূর্তে বেশিরভাগ শিক্ষকরাই লিখিত পরিক্ষাকে সাপোর্ট করবেন না।রাবিয়ান ভাই-ব্রাদারস আই এগিন রিপিট এটা কেবল একটি প্রস্তাবনা,

সুতরাং কোমলমতি ছোট ভাই-বোনদের বিভ্রান্ত করবেন না।

by
0 0
লিখিত না হলে বেশী ভাল হবে।
0 like 0 dislike
by

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ সেশনে ভর্তি পরীক্ষায় MCQ থাকছে না!
চারটি ইউনিট (A,B,C,D) এর আওতায় ১০০ মার্কে লিখিত পরীক্ষা হবে, সময় থাকবে ২ ঘন্টা।
পরীক্ষার তারিখঃ ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবর ২০১৮

https://i.imgur.com/RaU9f9l.jpghttps://i.imgur.com/qBDgQgi.jpg

154 questions

168 answers

85 comments

14k users

eAskBD.com এ স্বাগত!

শিক্ষা, অ্যাডমিশন, স্কলারশিপ, চাকরি-পেশা এবং ক্যারিয়ার সহ শিক্ষা সংক্রান্ত যে কোনো ধরনের প্রশ্ন আপনি করতে পারনে। প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নের উত্তর প্রদান করতে পারেন।


  1. Rakhi

    2000 Points

  2. Takee1

    190 Points

  3. Mim

    170 Points

  4. harrisdocks

    160 Points

  5. TinaMurray

    140 Points

  6. pthcontainerschool

    120 Points

  7. JaniceTammaro

    120 Points

  8. zjnanyangmotor

    120 Points

  9. CarlChandler

    120 Points

  10. poecurrencyigvault

    120 Points



নতুন ব্যাজ প্রাপ্তি

100 Club
- TristanMcGui -
100 Club
- PearleneWedd -
Verified Human
- pthcontainerschool -
Verified Human
- pthcontainerschool -
100 Club
- pthcontainerschool -
100 Club
- SusanneHoke -
...